বুধবার, ২৭ মে, ২০২০

জীবনে সফল হওয়ার ৩টি কার্যকরী টিপস। (জীবন বদলে যাবে)


জীবনে সফল হওয়ার জন্য খুব বেশী চিন্তা বা দুঃশিন্তার প্রয়োজন নেই; সফল হতে হলে আপনার হাতে যা আছে সেটাকেই কাজে লাগাতে হবে, ভয় পেয়ে পিছু হটলেই হেরে যাবেন...আর আফসোস শুধুই আক্ষেপ আর হতাশা ডেকে আনে!

ধরুন আপনার পকেটে ১০ টাকা আছে; এই টাকা দিয়েই আপনাকে নিজের লাইফ বদলাতে হবে। যদি মনে করেন খুচরা ১০ টাকাতে ক্যারিয়ার গড়া অসম্ভব তাহলে নিশ্চিত জেনে রাখুন ১০০০০ টাকা কিংবা ১০০০০০ টাকাতেও আপনি নিজের ক্যারিয়ার গড়তে পারবেন না.....টাকার পরিমাণে নয় বরং টাকার ব্যবহার করার উপরই আপনার লাইফের সফলতা নির্ভর করে।
পৃথিবীর অধিকাংশ শ্রেষ্ঠ ধনীরা শূন্য হতেই নিজেদের জীবন শুরু করেছিলেন সুতরাং আপনার ফাঁকা হাতকে ফাঁকি দিয়ে ফাটাফাটি কিছু করার ফ্যান্টাসি আপনাকেই আবিষ্কার করতে হবে।

যদি আফোসোস আর আক্ষেপ নিয়ে অন্যের সফলতা দেখে হিংসাতে জ্বলে মরেন তাহলে নিজের ভেতরের সফলতার আগুন জ্বালাবেন কখন??!!

সফলতার কোন নির্দিষ্ট রাস্তা নেই, আপনার পথ চলার রাস্তাতেই সফলতা খুজে নিতে হবে; আসুন কিছু দৃষ্টান্ত দেখে দৃষ্টিপট বদলায়.....

(১) কর্নেল হারল্যান্ড স্যান্ডার্স এর আমলেও মুরগী ছিলো; তবে সেটাকে ফ্রাই করে "কেএফসি ফ্রাইড চিকেন" তৈরী করতে তিনি কিন্তু কুন্ঠাবোধ করেন'নি...এমনকি ধার করা টাকাতে কেএফসিতে ক্যারিয়ার গড়েছেন এই মহান মানুষটি।

(২) মার্ক জুকারবার্গ যদি তার তৈরী করা "দ্যা ফেসবুক" ওয়েবসাইটে ইউজারের অভাবে ডোমেইন আর হোস্টিং চার্জের কথা ভেবে চিন্তাতে চুল ছিড়তেন তবে আজ কখনোই তিনি "মিস্টার সকসেস" হতে পারতেন না। আমরা কিন্তু ঠিকই ফেসবুকের মতোন সোস্যাল নেটওয়ার্ক পেয়ে যেতাম হয়তো ভিন্ননামে, তবে হতাশ মার্ক কখনোই সফলতার ছোয়া পেতেন না।

(৩) মাঝমাঠ হতে গোল করা স্টাইকার লুইস সুয়ারেজ একটা সময় রাজপথের সুইপার ছিলেন; খালি পায়ে পথের নোংরা সাফ করা ছেলেটির পায়ের জাদু সে নিজেই আবিষ্কার করেছে।

আপনি চাইলেই এমন শত শত সফলতার গল্প ইন্টারনেটে পেতে পারেন; তবে আপনার ইচ্ছে হয়না যে একদিন আপনার নামটিও ইন্টারনেটে গুগল সার্চে চলে আসুক " মিস্টার অমুক...দ্যা মোস্ট সাকসেসফুল পার্সন ইন দ্যা ইয়ার অব ড্যাশ ড্যাশ" এই "অমুক" এর জায়গায় আপনার মুখটা ঐ "ড্যাশ ড্যাশ" সালে তুলতে এখনই কাজে লেগে পড়ুন....

অনুপ্রাণিত হয়ে লাভ নেই, প্রাণ ভরে দম নিয়ে দৌড় লাগান।


শেয়ার করুন

0 coment rios: